রবিবার | ১৬ই মে, ২০২১ ইং | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:৫৫ | রেজিঃ নং-

জুনিয়র চেম্বারের নারী উদ্যোক্তা মিলনমেলা

নিজস্ব প্রতিনিধি- বাংলাদেশে নারী ক্ষমতায়ন বজায় রাখতে জুনিয়র চেম্বার বাংলাদেশ (জেসিআই-বাংলাদেশ) আয়োজন করছে নারী উদ্যোক্তাবিষয়ক কর্মসূচি। গতকাল সিটি ব্যাংকের সিটি আলো সেন্টারে বেলা ১১টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ‘শি-লিডস’ শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে নারী উদ্যোক্তার এ মিলনমেলা অনুষ্ঠিত হয়।

মূলত শি-লিডসের মাধ্যমে সমাজের বিভিন্ন শ্রেণির প্রবীণ ও নবীন নারী উদ্যোক্তারা এক হন। সেখানে কিভাবে সমাজে নারী উদ্যোক্তা বৃদ্ধি করে দেশের অর্থনীতিতে সহায়ক ভূমিকা পালন করে এগিয়ে যাওয়া যায় এবং কীভাবে বাধা মোকাবিলা করে নিজের অবস্থানের পরিবর্তন সম্ভব বিষয়ে আলোচনা ও মতবিনিময় হয়। আলোচনা হয় দেশে নারী উদ্যোক্তার সংখ্যা বাড়িয়ে দেশের অর্থনীতিতে সহায়ক ভূমিকা পালন করার।

অনুষ্ঠানের শুরুতে বক্তব্য রাখেন শি-লিডসের আহ্বায়ক কাশফিয়া ফারহিন । পরে বক্তব্য রাখেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট ইরফান ইসলাম এবং জেসিআই বাংলাদেশের ডিরেক্টর মাহমুদ-উন নবী। আরও বক্তব্য রাখেন ‘শি-লিডস’-এর মূল আয়োজক জেসিআই ঢাকা ইস্টের প্রেসিডেন্ট আসিব অভি। অনুষ্ঠানের প্রথম ভাগে আসিব অভির মডারেশনে বক্তব্য রাখেন বেঙ্গল ক্রিয়েটিভ হাবের ব্যবস্থাপনা পরিচালক ঈশিতা আযাদ, মোরের কো-ফাউন্ডার সংগীতা খান ও নাবিলা নওরিন, পিএফডিএর প্রতিষ্ঠাতা ড্যানি রহমান।

দ্বিতীয় অংশে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন স্টার্ট আপ বাংলাদেশের ইনভেস্টর অ্যাডভাইজার সিপিএ টিনা জাবিন, সিটি ব্যাংকের উইমেন ব্যাংকিং বিভাগের হেড অব সিটি আলো মারিয়াম জাভেদ জুহি, দ্যা লিগ্যাল সার্কেলের ফাউন্ডার অ্যান্ড পার্টনার আনিতা গাজী ইসলাম, ইনোভেশন কনসালটিং প্রাইভেট লিমিটেডের পোর্টফোলিও ম্যানেজার আইনি ইসলাম এবং মডারেটর হিসেবে ছিলেন শি-লিডসের সিওসি কাশফিয়া ফারহিন। তৃতীয় অংশে বক্তা হিসেবে ছিলেন রমনী এক্স অয়াই জেডের কো-ফাউন্ডার অ্যান্ড সিইও আরমিন খান, চেকমেটের ফাউন্ডার অ্যান্ড এমডি সাদিয়া আফরিন, আহমেদ ফুডের ডিরেক্টর তাসনিয়া আতিক।

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেসিআই বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট ইসমাত জাহান এবং জেসিআই বাংলাদেশের সেক্রেটারি জেনারেল এরফান হক। আজকের নারী উদ্যোক্তা আগামীর সচ্ছল বাংলাদেশের ভবিষ্যৎ হবে এ কামনায় ‘শি-লিডস’-এর যাত্রা শুরু হয়েছে। এই উদ্যোগ নিয়ে জেসিআই ঢাকা ইস্টের আরও অনেক পরিকল্পনা আছে বলে জানান সংগঠনের প্রেসিডেন্ট আসিব অভি। সিটি ব্যাংকের হেড অব সিটি আলো (উইমেন ব্যাংকিং) মারিয়াম জাভেদ জুহি নবীন নারী উদ্যোক্তাদের জন্য সিটি আলোর নানান প্রশিক্ষণ এবং ব্যাংকিং সুবিধার কথা জানান। সিটি ব্যাংক তাদের সেবার মান অক্ষুণ্ন রেখে নারী উদ্যোক্তাদের সহায়তার জন্য যাত্রা করেছে ‘সিটি আলো’। যেখানে শুধু নারীদের জন্য ব্যাংকিং সুবিধা দেওয়া হয়।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com