রবিবার | ১৬ই মে, ২০২১ ইং | ২রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | দুপুর ১:৪৭ | রেজিঃ নং-

রামগঞ্জ পৌরসভায় নির্বাচনী সহিংসতা ও দফায় দফায় সংঘর্ষে ৩ জন গুলিবিদ্ধ, পুলিশ সহ অর্ধশতাধিক আহত

নিজস্ব প্রতিনিধি ঃ লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাচনী সহিংসতায় ৩ জন গুলিবিদ্ধ ও ৬ পুলিশ সহ অর্ধশতাধিক আহত হয়েছে। নির্বাচন চলাকালিন সময় প্রতিদ্বন্ধি কাউন্সিলর প্রার্থীদের কেন্দ্র দখলকে কেন্দ্র করে শনিবার বেলা ১১টার দিকে পশ্চিম কাজির খিল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ও বালুয়া চৌমুহনী এলাকায় পৃথক দফায় দফায় সংঘর্ষের এ ঘটনা ঘটে।

ঘটনার পর আহতদের উদ্ধার করে রামগঞ্জ সরকারী হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা নেয়। পরে পুলিশের ডিআইজির নেতৃত্বে বিপুল সংখ্যক বিডিআর, র‌্যাব ও পুলিশ প্রায় দেড়শ রাউন্ড ফাকা গুলি করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। ঘটনার সময় পশ্চিম কাজির খিল সরকারী প্রাথমিক বিদ্যালয় আধ ঘন্টাযাবত ভোট গ্রহন স্থগিত থাকলেও থমথমে পরিস্থিতির মধ্যে ভোট গ্রহন আবার শুরু হয়।

স্থানীয়রা জানায়, পৌর ৬নং ওয়ার্ডের উটপাখি প্রতিকের কাউন্সিলর প্রার্থী আনোয়ার হোসেন তার দলবল নিয়ে পশ্চিম কাজির খিল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র দখল করতে এসে। এ সময় বাধা দিতে গেলে প্রতিদ্বন্ধি প্রার্থী পাঞ্জাবী প্রতিকের প্রার্থী মামুনুর রশিদ আকন্দের সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায় তারা। এক পর্যায়ে আনোয়ারের অনুসারীরা এলাপাতাড়ি গুলি ও মারধর শুরু করলে এতে আলমগীর, কামাল হোসেন ও জামসেদসহ ৩ জন ঘটনাস্থলে গুলিবিদ্ধ হয়। এ ঘটনায় উভয় পক্ষের আহত হয় আরো ৩০ জন।

এদিকে একই ঘটনাকে কেন্দ্র করে বালুয়া চৌমুহনী এলাকায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এসময় পুলিশ বাধা দিলে তাদের উপর ইটপাটকেল নিক্ষেপ সহ হামলা চালালে পুলিশ সদস্য কৌশিক সহ ৬ জন এবং উভয় পক্ষের আহত হয় আরো ১৫ জন। পরে খবর পেয়ে চট্রগ্রম পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন বিপিএিম (বার), পিপিএম এবং পুলিশ সুপার ড. কামরুজ্জামানের এর নেতৃত্বে ¡ বিপুল সংখ্যক বিডিআর, র‌্যাব ও পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পৃথক ঘটনায় প্রায় দেড়শ রাউন্ড ফাঁকাগুলি ছুড়ে ও এলোপাতাড়ি লাঠি চার্জ করে হামলাকারীদের চত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয়। এ বিষয়ে জানতে চাইলে পুলিশের ডিআইজি আনোয়ার হোসেন বিপিএম(বার) পিপিএম জানান, সংঘর্ষের খবর পেয়ে আইনশৃংখলা বাহিনী দ্রুত পদক্ষেপ গ্রহন করে এবং জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়ার কথা জানান তিনি।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com