সোমবার | ১৬ই মে, ২০২১ ইং | ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | ভোর ৫:৩৯ | রেজিঃ নং-

লক্ষ্মীপুরের মানবতার দেয়ালের আনুষ্ঠানিক উদ্ভোধন

বিশেষ প্রতিনিধি-ভালো কাজের মেলবন্ধনই, লক্ষ্মীপুরের মানবতার দেয়াল। তাই দেয়ালের নাম রাখা হয়েছে ‘মানবতার দেয়াল’। এতে হ্যাংগারে ঝুলানো শার্ট, প্যান্ট, গেঞ্জি, শীতের কাপড়সহ বিভিন্ন ধরণের পোষাক। এই মানবতার দেয়ালের এক পাশে লেখা, ‘স্বজন হয়ে আপনার অপ্রয়োজনীয় পোষাক এখানে রেখে যান’। অন্য পাশে লেখা, ‘আপনার প্রয়োজনীয় পোষাক এখান থেকে নিয়ে যান’। দেয়ালের উপরের দুইপাশে লেখা রয়েছে, ‘দিতে গর্ব নেই, নিতে লজ্জা নেই’।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের একটি দেয়ালে এই মানবতার দেয়ালটি গড়ে তুলেছেন স্বেচ্ছাসেবী সংগঠন প্রিয় লক্ষ্মীপুর জেলা ও পিএলজেড ব্লাড ব্যাংক। শনিবার (১৫ ডিসেম্বর) জেলা সিভিল সার্জন ডাঃ মোস্তফা খালেদ আহমদ দেয়ালটি উদ্বোধন করেন।

বস্ত্রহীন মানুষদের পাশে দাঁড়ানোর জন্যই এমন উদ্যোগ নেই স্বেচ্ছাসেবী সংগঠনটি। দেয়ালে ঝুলানো হ্যাংগারগুলোতে ‘একজন তাঁর অপ্রয়োজনীয় কাপড় রেখে যাচ্ছেন, আর কারও প্রয়োজন হলে সেই কাপড়টি বিনামূল্যে নিয়ে যেতে পারছেন’। এ যেন মনবতার মেলবন্ধন।

দেয়ালটির উদ্যোগক্তা জাহিদ হাবিব বলেন, বস্ত্রের অভাবে সমাজের অনেকেই কষ্ট পাচ্ছেন। আবার কারো অপ্রয়োজনীয় কাপড় থাকলেও সরাসরি বিতরণ করতে পারছেন না। কেউবা বস্ত্রের প্রয়োজন থাকা স্বত্ত্বেও চাইতে পারছেন না কারো কাছে। এখানে অপ্রয়োজনীয় কাপড় রেখে যেতে পারছেন আর সেই কাপড় যার প্রয়োজন তিনি নিয়ে যাচ্ছেন খুব সহজেই। এ যেন দুয়ের মেলবন্ধন তৈরি করেছে মানবতার দেয়াল।

তিনি আরো বলেন, এটি শুধু বস্ত্রহীনদের হাতে বস্ত্র তুলে দেওয়া নয়, বরং ভালোবাসার উষ্ণতা ছড়িয়ে দেয়া। সমাজের সকলকে এই রকম ভালো কাজে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

মানবতার দেয়ালটি উদ্বোধনকালে উপস্থিত ছিলেন, ইউএইচএফপিও ডাঃ সাহাবুদ্দিন নিজাম, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আনোয়ার হোসেন অনু, গ্রীন টাচ্ স্কুল এন্ড কলেজের অধ্যাক্ষ সাইফুল ইসলাম তফন ভূইয়া, ফারাজ রানা, ফাহাদ বিন বেলায়েত প্রমূখ।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com