শনিবার | ১৫ই মে, ২০২১ ইং | ১লা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | রাত ১০:২০ | রেজিঃ নং-

লক্ষ্মীপুরের মীরগঞ্জ বাজারে কিশোর গ্যাংয়ের আতংক,দিশেহারা ব্যবসায়ী ও সাধারন মানুষ

নিজস্ব প্রতিনিধি-: লক্ষ্মীপুরের মীরগঞ্জ বাজারে কিশোর গ্যাংয়ের প্রভাব ও তৎপরতা বৃদ্ধি পেয়েছে। বিনা বাধায় এর বিস্তার লাভ করায় আতঙ্কে রয়েছে স্থানীয় মানুষ ও ব্যবসায়ীরা। জেলার ৩ টি উপজেলার সীমান্তবর্তী বাজার হওয়ায় সহজেই এখানে প্রভাব বিস্তার করছে তারা। সম্প্রতি ঐ বাজার সংলগ্ন এলাকায় বেশ কয়েকটি ডাকাতি ও চিনতাইয়ের ঘটনাও ঘটেছে।

জানা যায়, লক্ষ্মীপুর সদর, রায়পুর ও রামগঞ্জ এ তিন উপজেলাকে স্পর্ষ করেছে মীরগঞ্জ বাজার। তিন উপজেলার মানুষেরই এ বাজারে চলাচল। এতে সুযোগ নিচ্ছে বিভক্ত হওয়া বেশ কিছু অপরাধ চক্র। বিভিন্ন সময় এ বাজারে ঘটছে নানা অপ্রীতিকর ঘটনা। মাথা চাড়া দিয়ে উঠেছে কিশোর গ্যাং। অনেকটাই প্রকাশ্যে ব্যবসায়ীদের উপর হামলা সহ নানা ধরনের প্রভাব বিস্তার করছে এই কিশোর গ্যাংয়ের সদস্যরা । ফলে ভয়েই অনেকে মুখ খুলতে নারাজ।

গত ৩১মার্চ রাত সাড়ে ১০টায় ঐ বাজারে প্রভাব বিস্তার করতে ককটেল বিস্ফোরণ ঘটায় কিশোর গ্যাংয়ের সদস্যরা। যার নেতৃত্ব দেন পার্শ্ববর্তী কেরোয়া ইউনিয়নের পাচু পাটোয়ারী বাড়ির জাহাঙ্গীরের ছেলে বিদেশ ফেরত ইয়াসীন পাটোয়ারী। ১৬-২৫বছরের অর্ধশতাধিক কিশোর নিয়ে সে বাজারে আতঙ্ক সৃষ্টি করে এবং ব্যবসায়ীদের দোকান বন্ধ করতে প্রভাব খাটায়।

এ সময় তাদের হাতে দেশীয় অস্ত্রসস্ত্র লক্ষ্য করে ব্যবসায়ীরা। আতংকে দিকবেদিক ছুটাছুটি করে সাধারন মানুষ। পরের দিন ১ এপ্রিলেও তারা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে বাজারে ব্যবসায়ীদের ভয়ভীতি প্রদর্শন করে। এসময় অনেকের দোকানে হামলা করতে যায় এবং দোকান বন্ধ করে দেয়। এতে এখনও আতঙ্ক বিরাজ করছে ব্যবসায়ীদের মাঝে। নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজন জানান, ইয়াসীনের সাথে সেদিনের ঘটনায় -মামুন, সোহেল, শান্ত, নুর হোসেন, এমরান, মিহন, তারেক সহ অনেকের নাম প্রকাশ করেন তারা।

এদিকে সম্প্রতি বাজার সংলগ্ন এলাকায় ডাকাতি ও ছিনতাইয়ের ঘটনা ঘটে। সম্প্রতি এতে ভুক্তভোগি ডা. কামালুর রহিম সমর জানান ডাকাতিতে অংশগ্রহনকারী সকলের বয়সই ১৬-২৫বছরের মধ্যে। যাদের মধ্যে একজনের বয়স ২৫ বছরের মতো। ঢাকায় যাওয়ার পথে তারা গাড়ি থামিয়ে মোবাইল, টাকা নিয়ে যায়।

ব্যবসায়ীরা জানান, প্রায়ই এ বাজারে বিশৃঙ্খলা লেগেই থাকে। তুচ্ছ কথা নিয়েও এ বাজারে উঠতি বয়সের বহিরাগত কিশোর ও যুবকরা প্রভাব বিস্তার করে। গত ৩১তারিখ ও ১এপ্রিলে দেশীয় অস্ত্রসন্ত্র নিয়ে এ বাজারে তাদের মহড়া দিতেও দেখা যায়। এতে ব্যবসায়ীদের নানা সমস্যার সন্মুখিন হচ্ছে। তারা এ বিষয়ে প্রশাসনের সুদৃষ্টি আকর্ষণ করছি।

এ বিষয়ে মীরগঞ্জ বাজার কমিটির সভাপতি ওমর ফারুক পোদ্দার বলেন, গত মাসের ৩১তারিখ ও এ মাসের ১তারিখের ঘটনাটি সত্য। তুচ্চ ঘটনা নিয়ে কিছু কিশোর ও যুবক বাজারে ককটেল বিস্ফোরন ঘটায় ও দেশীয় অস্ত্রসন্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়া করে। প্রাথমিকভাবে বাজার কমিটিসহ গণ্যমান্য ব্যক্তি নিয়ে বিষয়টি সমাধান করি। কিন্তু তারপরও ঐ ঘটনার পর থেকে বাজারে আতঙ্ক বিরাজ করছে।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com