রবিবার | ২৫শে জুন, ২০২২ ইং | ১২ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ | বর্ষাকাল | রাত ২:৩৩ | রেজিঃ নং-

লক্ষ্মীপুরে জেলা আওয়ামীলীগের সভাপতির বাড়ীতে সম্মেলনের আয়োজন, প্রতিবাদে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ

বিশেষ প্রতিনিধি: লক্ষ্মীপুরে হাজিরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সন্মেলনকে ঘিরে আঃলীগের দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। দলের গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়ে জেলা আঃলীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর বাড়ীতে এ সন্মেলনের আয়োজন করায় এর প্রতিবাদে ওই বাজারেই রোববার বিকাল ও সোমবার সকালে আলাদাভাবে এ নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে স্থানীয় আঃলীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

আগামী ২৯ তারিখে অনুষ্ঠিতব্য চন্দ্রগঞ্জ থানাধীন হাজিরপাড়া ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলনকে ঘিরে এ উত্তেজনা দেখা দেয়। এদিকে সন্মেলনের পক্ষ নিয়ে রবিবার (২৭ মার্চ) বিকেলে পিংকুর নেতৃত্বে তার অনুসারীরা হাজিরপাড়া হাইস্কুলে এক বর্ধিত সভার আয়োজন করে।

এতে পাল্টাপাল্টি দুই পক্ষের সভা-সমাবেশকে ঘিরে দিনভর দেখা দেয় উত্তেজনা। জেলা আঃলীগ সভাপতি পিংকু সন্মেলনের বিরোধীদের বিএনপি-জামায়াতের অনুসারী দাবী করায় ক্ষোভে ফেটে পড়ে নেতাকর্মীরা। সম্মেলনের বিরোধীদের দাবী, দলের দায়িত্বশীলদের না ডেকেই পিংকু ক্ষমতার অপব্যাবহার ও একক প্রভাবখাটিয়ে তথাকথিত এবং বিতর্কিত এই সম্মেলনের আয়োজন করেন। এছাড়া মনগড়া একক সিদ্ধান্ত সহ গঠনতন্ত্র উপেক্ষা করার অভিযোগ তুলে আলাদা মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বিক্ষুব্ধ আওয়ামীলীগ নেতা-কর্মীরা। একই সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া গোলাম ফারুক পিঙ্কুর বাড়িতে সম্মেলন আয়োজনের প্রতিবাদ ও তা বন্ধের দাবি জানান তারা।

তবে জেলা আওয়ামীলীগ সভাপতি তা অস্বীকার করে ভিন্ন কথা বলছেন। তবে পিংকুর নানাবিধ বিতর্কিত কর্মকান্ডে নিজ এলাকায় তার বিরুদ্ধে খোদ আঃলীগের নেতাকর্মীরাই তার বিরুদ্ধে শক্ত অবস্থান এবং বিগত ইউপি নির্বাচনের তার পছন্দ প্রার্থীকে বিজয়ী করতে না পারায় দলীয় নেতাকর্মী ও সমর্থকদের ব্যাপক তোপের মুখে পড়েন তিনি। নড়বড়ে হয়ে পড়ে তারা রাজনৈতিক ক্যারিয়ার।

জানা যায়, আগামী ২৯ মার্চ সকাল ১০টায় হাজিরপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করে আওয়ামীলীগ। জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারৃক পিঙ্কুর নিজ বাড়ির আঙ্গিনায় সম্মেলনের স্থান নির্ধারণ করে সর্বত্রে দাওয়াত কার্ড বিলি করা হচ্ছে। কিন্তুু বর্তমান দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদককে না জানিয়ে সম্মেলনের তারিখ ও স্থান নির্ধারণ করা হয় বলে অভিযোগ উঠে। পাশাপাশি গঠনতন্ত্র উপেক্ষা করে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষ না করে ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন আহবান করা হয়। জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কু দলের গঠনতন্ত্র লঙ্ঘন করে অবৈধভাবে সম্মেলনের মাধ্যমে নিজের পছন্দমত ইউনিয়ন আওয়ামী লীগের পকেট কমিটি করতে চান বলে নেতা-কর্মীরা অভিযোগ করেন।

এতে করে কারো মনগড়া সিদ্ধান্ত মানতে নারাজ একাংশের নেতা-কর্মীরা। প্রতিবাদে তারা কেন্দ্রীয় নেতাদের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে বলে জানান। স্থানীয় হাজিরপাড়া বাজারে বিকেল ৪ টা থেকে বিভিন্ন পেষ্টুন হাতে মানববন্ধন শুরু হয়ে ৫টার দিকে তা শেষ হয়। পরে সকালে আবার তারা একই দাবীতে শুরু করেন। বিভিন্ন স্লোাগানে মুখরিত হয়ে বিক্ষোভ করেন তারা। মানববন্ধনে বক্তব্য রাখেন উপস্থিত ছিলেন, হাজিরপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আব্দুর রহিম, আওয়ামীলীগ নেতা আনোয়ার হোসেন ভূইয়া প্রমুখ।

এ ব্যাপারে জানতে চাইলে জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিঙ্কু বলেন, আমি ইচ্ছা করলে সম্মেলন ছাড়াও কমিটি দিতে ও নিতে পারতাম, কিন্তু আমি তা করছিনা। যারা বিক্ষোভ সমাবেশ করেছে তারা নৌকার পক্ষের নয় বলে জানান তিনি।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com