শুক্রবার | ২৮শে জানুয়ারি, ২০২২ ইং | ১৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | শীতকাল | রাত ১১:৫০ | রেজিঃ নং-

লক্ষ্মীপুর প্রেসক্লাবের বিশ লাখ টাকা আতœসাতের অভিযোগে সভাপতি-সম্পাদক সহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা,পিবিআইকে তদন্তের নির্দেশ

বিশেষ প্রতিনিধি-লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলাল, সাধারন সম্পাদক আবদুল মালেক ও হিসাব কমিটির আহব্বায়ক মোঃ কাউসার সহ তিনজনের বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

কার্যকরী পরিষদের হিসাবে গড়মিল পেয়ে প্রেসক্লাবের সদস্য আহাম্মদ আলী সংক্ষুব্ধ হয়ে মঙ্গলবার সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এই মামলাটি করেন। পরে আদালতের বিজ্ঞবিচারক মামলাটি তদন্ত করে প্রতিবদেন দাখিলের জন্য পিবিআই নোয়াখালীকে নির্দেশ দেন।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন গত ১৮ নভেম্বর সাধারন সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রেসক্লাবের সভাপতি-সম্পাদক ও অডিট বা হিসাব কমিটির আহব্বায়ক সহ অন্যান্যরা প্রতিষ্ঠানের ১৬ টি খাতে আয় ৩৯ লাখ টাকা এবং ২৬ টি খাতের ব্যায় পৌনে ২২ লাখ টাকা দেখান। এ ছাড়া অপ্রদর্শিত আয় রয়েছে আরো কোটি কোটি টাকা।

কিন্তু উল্লেখিত ব্যাক্তিরা ব্যায় ২৬টি খাতের মধ্যে ১৪টি খাতের অথাৎ প্রেসক্লাবের মামলা খরচ, প্রন্টিং, সদসদের মাঝে বিতরণ, আপ্যায়ন, যাতায়াত, হোটেল ভাড়া, উন্নয়ন ও মেরামত, জরিপ, ভুমি মন্ত্রনালয়, কিশোরের চাঁদাবাজি মামলা, মনোহরী, এসিল্যান্ডের বিদায়, অনার বোর্ড, কল্যান ফান্ড সহ এসব বিভিন্ন খাতে ভুয়া হিসাব নিকাশ দেখিয়ে পরস্পর যোগসাজশে ১৯ লাখ ৬৫ হাজার ৮৮১ টাকা আতœসাৎ করে। এ ছাড়া ওইদিন সাধারন সভায় প্রেসক্লাবের অন্যান্য সদস্যরা প্রতিটি খাতওয়ারী হিসাব পরিস্কারভাবে জানতে চাইলে আসামীরা সঠিক জবাব না দিয়ে সাধারন সভার মুলতবী করে পালিয়ে যায়।

কিন্তু মুলতবী সভার সমাপ্তি না করে আসামীরা নিজের ইচ্ছেমতো চলাফেরারত অবস্থায় বাদী সহ অন্যরা ২৫ নভেম্বর আবারো প্রেসক্লাবের হিসাব ও পাওনা ফেরৎ চাইতে গেলে সংক্ষুব্ধ প্রতিবাদকারীদের যথাযথ জবাব না দিয়ে উল্টো প্রেসক্লাব থেকে বহিস্কার ও তাদের হত্যা, খুন, ঘুম সহ বিভিন্ন মামলা-হামলা এবং হয়রানির হুমকি দেয়। এতে প্রেসক্লাবের টাকা উদ্ধার ঘটনার প্রতিকার চেয়ে শেষ পর্যন্ত বাধ্য হয়ে প্রতিষ্ঠানেরই সদস্য আহম্মদ আলী টাকা আতœসাৎকারী প্রতারকচক্রের বিরুদ্ধে এই মামলাটি করেন।

এর আগে একই কারণে প্রেসক্লাবের সাধারন সভায় থেকে টাকা আতœসাৎকারী লক্ষ্মীপুর প্রেসক্লাবের সভাপতি হোসাইন আহম্মেদ হেলাল, সাধারন সম্পাদক আবদুল মালেক ও হিসাব কমিটির আহব্বায়ক মোঃ কাউসার সহ তিনজনকে অব্যহতি এবং অবাঞ্চিত ঘোষনা করে। এমনকি বিষয়টি প্রেসক্লাবের সদস্যরা এই তিনজন সহ ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা গ্রহনে লক্ষ্মীপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিতভাবে অভিযোগ করেন।

এ ছাড়া মামলার এজাহারে অভিযুক্তদের বিরুদ্ধে সদর উপজেলার চররমনীমোহনে হেলাইল্লার চর নামে পরিচিত স্থানে ভুমিহীনদের বরাদ্ধকৃত সহ সরকারি শতশত একর জমি জবরদখল, প্রতারণার আশ্রয় নিয়ে চাকরী বানিজ্য, তদবির, ব্যাবসা ও হাসপাতাল নির্মানের নামে কোটি কোটি টাকা আতœসাৎ সহ সাধারন মানুষকে নানা হয়রানির অভিযোগ সহ মামলা রয়েছে বলে জানা গেছে।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com