লক্ষ্মীপুরে প্রতিপক্ষের হামলা-গুলিতে ছাত্রলীগের ৪ কর্মী গুরুতর আহত, মুমূর্ষবস্থায় ৩ জনকে ঢাকায় প্রেরণ, বাজারে বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি :
নিজস্ব প্রতিনিধি : নিজস্ব প্রতিনিধি :
প্রকাশিত: ৯:৩৫ পূর্বাহ্ন, ১৩ এপ্রিল ২০২৪ | আপডেট: ১০:৩৮ পূর্বাহ্ন, ২৬ মে ২০২৪

দলীয় কোন্দল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে প্রতিপক্ষের অতর্কিত হামলায় ছাত্রলীগ কর্মী এম সজীবসহ ৪ জনকে কুপিয়ে এবং গুলিবিদ্ধ করে আহত করা হয়েছে। শুক্রবার (১২ মার্চ) রাত প্রায় দেড়টার দিকে সদর উপজেলার চ›ন্দ্রগঞ্জ ইউনিয়নের পাঁচপাড়া এলাকার যৈদের পুকুর পাড়ে এ ঘটনা ঘটে। ঘটনার পর মুমুর্ষবস্থায় ৩ জনকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তাদের অবস্থা আশংকাজনক বলে দলীয় সুত্রে জানা গেছে।

ঘটনার জন্য স্থানীয় আঃলীগের একটি অংশ থানা সেচ্ছাসেবকলীগের কাজী বাবলুর অনুসারী ও তার বাহিনীকে দুষলেও বাবলু এ বিষয়ে কোন কিছুই জানেনা বলে দাবী করেন। তবে রাজনৈতিক প্রতিহিংসার জন্য তাঁকে দায়ী করলেও দলীয় কোন্দলে চন্দ্রগঞ্জের আঃলীগ এবং অঙ্গসংগঠনে কয়েকভাগে বিভক্ত বলে স্থানীয়রা জানায়। এ ঘটনার পর চন্দ্রগঞ্জে বাজারে থমথমে অবস্থা বিরাজ করছে।

পুলিশ কড়া নিরাপত্তা ব্যাবস্থা জোরদার করলে ও সকাল ১০টার থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক এম মাসুদুর রহমান সহ আঃলীগের একটি অংশ এর প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে। এরআগে সকালে চন্দ্রগঞ্জ থানা আঃলীগের সহ-সভাপতি এম ছাবির আহম্মেদের নেতৃত্বে বাজারে ঘটনার প্রতিবাদে বিক্ষোভ করা হয়েছে। ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদের অভিযোগ, এই হামলা পরিকল্পিত ভাবে করা হয়েছে।

আহত সজিব চন্দ্রগঞ্জ কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগের সভাপতি প্রার্থী। এ ঘটনায় আরো আহত হলেন ছাত্রলীগ কর্মী সাইফুল পাটওয়ারী, সাইফুল ইসলাম জয় ও রাফি। আহতরা সবাই থানা ছাত্রলীগের সাধারন সম্পাদক মাসুদের অনুসারী হিসেবে পরিচিত।

আহতরা জানায়, ঘটনার সময় আহত ৪ জনসহ কয়েকজন যৈদের পুকুরপাড় এলাকায় আড্ডা দিচ্ছিল। এসময় তাদের ওপর অতর্কিত হামলা ও গুলি সহ এলাপাতাড়ি কুপিয়ে আহত করা হয়। পরে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি নেওয়া হয়। আহত সজিব, সাইফুল ও রাফির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে কর্তব্যরত চিকিৎসক। আহত জয়কে সদর হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চন্দ্রগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মফিজ উদ্দিন বলেন, হামলা-মারামারির ঘটনা ঘটেছে। এতে কয়েকজন আহত হয়েছে। তারা হাসপাতালে রয়েছে।