গুইমারায় আওয়ামী লীগ মনোনীত মেমং মারমা বিজয়ী

আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি আব্দুল্লাহ আল মামুন,পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১:০৯ অপরাহ্ন, ১৬ জুন ২০২২ | আপডেট: ২:৫৬ পূর্বাহ্ন, ১৭ এপ্রিল ২০২৪

খাগড়াছড়ির গুইমারা উপজেলায় স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমাকে(বর্তমান চেয়ারম্যান) ৩হাজারের অধিক ভোটে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেমং মারমা।

বুধবার (১৫ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে টানা ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করেন, গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও রাঙ্গামাটি জেলা সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ শফিকুর রহমান। নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেমং মারমা নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৮হাজার ৫৯০ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা(আনারস) পেয়েছেন ৫হাজার ৯১২ভোট। অন্যদিকে মো. আইয়ুব আলী(মোটরসাইকেল) ৩হাজার ২২৯ভোট পেয়েছেন।

জামানত হারিয়েছেন চেয়ারম্যান পদপ্রার্থী রুইসাঅং মারমা। ভাইস চেয়ারম্যান পদে কংজরী মারমা(মাইক) ৭হাজার ৮৪৫হাজার ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী পলাশ (টিয়া পাখি) পেয়েছেন ৫হাজার ১২৩ভোট। ভাইস চেয়ারম্যান পদে অন্য দুই প্রার্থী ফখরুল ইসলাম লিটন(তালা) ও মানিন্দ্র ত্রিপুরা (টিউবওয়েল) জামানত হারিয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা ১০হাজার ৮১৬ভোট পেয়ে পূণঃ বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম(কলস) পেয়েছেন ৬হাজার ৬৮০ভোট।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেমং মারমা বলেন, গুইমারা উপজেলার সকল কার্যক্রম গতিশীল করা, গুইমারা বাসির সপ্ন পূরনের দায়িত্ব আরও বেড়ে গেলো। গুইমারা বাসির প্রত্যাশা পূরণে যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাবো ।