বুধবার | ৪ঠা আগস্ট, ২০২১ ইং | ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৮:১৮ | রেজিঃ নং-

পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে রিটঃ ২১ জুন উপনির্বাচনে আঃলীগ প্রার্থী এ্যাড নয়ন

নিজস্ব প্রতিবেদক- কুয়েতের আদালতে কারাদণ্ডপ্রাপ্ত হয়ে লক্ষ্মীপুর-২ আসনের সাবেক এমপি শহিদ ইসলাম পাপুলের এমপি পদ বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে তার স্ত্রী সেলিনা ইসলাম হাইকোর্টে রিট দায়ের করেছেন।

সোমবার বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চে এই রিট আবেদনের শুনানি হয়। শুনানি শেষে এ বিষয়ে মঙ্গলবার (৮ জুন) আদেশের জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী রিট দায়েরের বিষয়টি জানিয়েছেন।

এর আগে গত ২২ ফেব্রুয়ারি অর্থ ও মানব পাচারের দায়ে কুয়েতের আদালতে দণ্ডপ্রাপ্ত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের সদস্য পদ বাতিল করা হয়। লক্ষ্মীপুর-২ আসনটি শূন্য ঘোষণা করে আগামী ২১ জুন সেখানে উপনির্বাচনের ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করেছে নির্বাচন কমিশন। সেখানে পাপুলের পরিবর্তে আঃলীগের প্রার্থী হিসাবে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড নুর উদ্দিন চৌধুরী নয়নকে মনোনীত করা হয়েছে। নির্বাচনী মাঠে এখন নয়ন সবত্রই প্রচরনায় চষে বেড়াচ্ছেন।

প্রসঙ্গত, গত বছরের ৬ জুন রাতে পাপুলকে বাসা থেকে আটক করে কুয়েতের পুলিশ। দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে এ বছরের ২৮ জানুয়ারি কাজী শহিদ ইসলাম পাপুলকে চার বছরের সশ্রম কারাদণ্ড দেয় দেশটির একটি আদালত। পাশাপাশি তাকে ১৯ লাখ কুয়েতি রিয়াল বা ৫৩ কোটি টাকা জরিমানাও করা হয়। রায়ে পাপুলের কাজে সহায়তাকারী হিসাবে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক উচ্চ পদস্থ কর্মকর্তা মাজেন আল জাররাহসহ কুয়েতি দুই কর্মকর্তাকেও একই দণ্ড দিয়েছেন আদালত।

পাচারের শিকার পাঁচ বাংলাদেশির অভিযোগের ভিত্তিতে পাপুলের বিরুদ্ধে মানবপাচার, অর্থপাচার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানের কর্মীদের শোষণের অভিযোগ এনেছিল কুয়েতি প্রসিকিউশন।

এদিকে স্ত্রী, মেয়ে,শ্যালিকা সহ তার কয়েকজন নিকটাত্নীয় ও কর্মচারীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের দায়ে দেশে আলাদা দুইটি মামলা করেন দুর্নীতি দমন কমিশন(দুদক)। ওই সব মামলা তারা অনেকেই এখন জামিনে রয়েছেন। তবে উপনির্বাচনের আগে এ রীট নিয়ে এলাকায় ব্যাপক আলোচনা সব রাজনৈতিক অঙ্গন এখন ব্যাপক সরব রয়েছে।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com