বুধবার | ২২শে সেপ্টেম্বর, ২০২১ ইং | ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সকাল ১১:২২ | রেজিঃ নং-

লক্ষ্মীপুরের লঞ্চ-ফেরিঘাটে ঢাকা-চট্টগ্রামমুখী গার্মেন্টস শ্রমিকদের ভিড়, চাঁদাবাজি নিয়ে সংঘর্ষ, ভোগান্তির শিকার যাত্রীরা

নিজস্ব প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমণরোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যে রোববার (১ আগস্ট) থেকে রপ্তানিমুখী শিল্প-কারখানা খুলে দেয়ার ঘোষণা দিয়েছে সরকার। এ খবরে লক্ষ্মীপুরের মজুচৌধুরী ফেরিঘাট ও লঞ্চ ঘাটে ঢাকা ও চট্টগ্রামমুখী যাত্রীদের ভীড় বেড়েছে।

রবিবার (১ আগষ্ট) সকাল থেকেই ভোলা-বরিশাল ঘাট থেকে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে ছেড়ে আসা প্রতিটি ফেরিতে যাত্রীদের ভিড় ছিল চোখে পড়ার মত। ফেরি পারাপারের সময় স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মানার কোন উপায় ছিলো না যাত্রীদের।

এ দিকে লক্ষ্মীপুরে শহরের উত্তর তেমুহনীতে যাত্রীদের ভিড় ও বিভিন্ন স্থানে তাদের পারাপারের সুযোগ নিয়ে এক শ্রেনীর ব্রোকার ও কতিপয় নামধারী ছাত্রলীগ কর্মীরা বেপরোয়া চাঁদাবজিতে মেতে উঠেছে। তারা এ নিয়ে এবং চাঁদাবাজির টাকা ভাগাভাগি নিয়ে এক পর্যায়ে নিজেদের মধ্যে দফায় সংঘর্ষে লিপ্ত হয়। এতে উভয় পক্ষের মধ্যে প্রায় ৭/৮ জন আহত হয় বলে জানা গেছে। পরে পুলিশ এসে তাদের ধাওয়া সহ পরিস্থিতি নিয়ন্ত্রনে নেয় বলে জানা গেছে।

শনিবার গণপরিবহন বন্ধ থাকায় এবং রবিবার সীমিত পরিসরে গনপরিবহন চলাচলের পর পশ্চিমাঞ্চলেন বিভিন্ন জেলার মানুষ লঞ্চ, ফেরি, নৌকায় করে এসব ঘাটে এসে জড় হচ্ছেন যাত্রীরা। দেখা গেছে এসব অঞ্চল থেকে আসা যাত্রীরা ঠিকমতো বাস না পেয়ে অতিরিক্ত ভাড়া দিয়ে মাইক্রোবাস, প্রাইভেটকার, মোটরসাইকেল, অটোরিকশায় করে ঢাকা-চট্টগ্রামের উদ্দেশে রওনা করছেন তারা। এক দিকে যাত্রীদের ভোগান্তি, অন্যদিকে কোন কোন যাত্রীকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানার মূখে পড়তে হয়েছে। ঢাকা ও চট্টগ্রামমুখী যাত্রীরা জানিয়েছেন, রোববার থেকে তাদের কারখানা খুলছে। এ জন্য ভোগান্তি সত্বেও কর্মস্থলে যেতে হচ্ছে। রোববার সীমিত সময়ের জন্য দূরপাল্লার বাস চললে ও ঠিকমতো গাড়ি না পাওয়ায় নানা ভোগান্তি সহ গন্তব্যে যেতে হচ্ছে তাদের। একইসঙ্গে কয়েকগুণ বেশি ভাড়া গুণতে হচ্ছে তাদের।

এর আগে শনিবার দুপুরে সদর উপজেলার জকসিন বাজারে দেখা গেছে, ঢাকা-চট্রগ্রামমূখী কর্মজীবিরা মাইক্রোবাস, সিএনজি এবং ব্যাটারী চালিত আটোরিক্সার সাহায্যে চলাচল করছেন। এ সময় বেশ কয়েকটি যাত্রীবাহী যান ভ্রাম্যমাণ আদালতের মূখে পড়লে তাদেরকে জরিমানা গুণতে হয়েছে। ফলে একদিকে জরিমানা অন্যদিকে অতিরিক্ত ভাড়ার কারণে হিমশিম খেতে হয়েছে গাড়িতে থাকা ওইসব যাত্রীদের।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com