বৃহস্পতিবার | ২রা ডিসেম্বর, ২০২১ ইং | ১৮ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ৯:২২ | রেজিঃ নং-

লক্ষ্মীপুরে জেলা যুবলীগের বর্ধিত সভার শোডাউনকে কেন্দ্র করে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষ আহত অর্ধশতাধিক

সাইদ হাসান মারুফ, বিশেষ প্রতিনিধি : লক্ষ্মীপুরে জেলা যুবলীগের বর্ধিত সভা ও পৃথক শোডাউনকে কেন্দ্র করে টিপু ও বাবর গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এতে জেলা যুবলীগের পদ প্রত্যাশী সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম বাবর, জেলা যুবলীগ সভাপতি ও দলের বিদ্রোহী প্রার্থী সদর উপজেলা টেয়ারম্যান সালাহ উদ্দিন টিপুসহ উভয়পক্ষের অন্তত অর্ধশতাধিক জন নেতা-কর্মী,সমর্থক আহত হয়েছেন। কেন্দ্রীয় নেতাদের শুভেচ্ছা জানাতে আলাদা শোডাউনে অপেক্ষা করার সময় যুবলীগের দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়ক এলাকার বাগবাড়ী ও জেলেপল্লী এলাকায় এ ঘটনা ঘটে। আহতদের মধ্যে অন্তত ১৭ নেতাকর্মীকে লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এ দিকে এ ঘটনাকে কেন্দ্র করে শহর জুড়ে চরম উত্তেজনা ও আতঙ্ক বিরাজ করছে। বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

দলীয় সূত্র ও প্রত্যক্ষদর্শীরা জানান, জেলা যুবলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির বর্ধিত সভাকে ঘিরে পদ প্রত্যাশী যুবলীগ ও ছাত্রলীগের সাবেক অন্তত অন্তত ডজন খানেক নেতা প্রার্থিতা ঘোষণা করে। আর তারা কেন্দ্রীয় নেতাদের আগমনে শহরে বিলবোর্ড, প্লে­কার্ড, ব্যানার- ফেস্টুন দিয়ে নেতাদের শুভেচ্ছা জানান। শহরের সোনার বাংলা চাইনিজ রেস্টুরেন্টে মঙ্গলবার দুপুরের পর থেকে এ সভার আয়োজন করে জেলা যুবলীগ।

এ উপলক্ষে কেন্দ্রীয় নেতাদের বরণ করতে বেলা ১২টা থেকে পদ প্রত্যাশীরা নেতারা আলাদাভাবে নিজ নিজ কর্মী সমর্থকদের নিয়ে রামগঞ্জ-লক্ষ্মীপুর সড়কসহ শহরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন। এ সময় জেলা যুবলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান একেএম সালাউদ্দিন টিপু ও সাধারণ সম্পাদক আবদুল্ল্যাহ আল নোমান নেতাদের বরণ করতে ওই সড়কে তাদের কর্মী সমর্থকদের নিয়ে যাওয়ার পথে জেলা যুবলীগের শীর্ষ পদ প্রত্যাশী রুপম ও বাবর সমর্থকদের মধ্যে পৃথক (বাগবাড়ী ও জেলে পল্লী এলাকায়) সংঘর্ষ বাধে। এতে জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু, পদ প্রত্যাশী নুরুল আজিম বাবর, রুপম, কর্মী মনির হোসেন, জামাল, মামুন, খোরশেদ, সবুজ, আব্দুল হাশিমসহ ৫০ জন নেতাকর্মী আহত হন। পরে তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। টিপু প্রাথমিক চিকিৎসা নিয়ে আবার সভায় যোগ দেন ।

এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। অপরদিকে দুপুর ২ টা থেকে বর্ধিত সভা শুরু হয়। কিন্তু এতে টিপু-নোমান গ্রুপ পদ প্রত্যাশী প্রতিপক্ষ প্রভাবশালী কোন নেতাকর্মীকে এ সভায় অংশ নিতে দেয়নি বলে অভিযোগ করেন বায়েজিদ ভুইয়ার। ফলে একতরফায় অনুষ্ঠিত সভায় কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হাবিবুর রহমান পবন, যুগ্ম-সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈমসহ দলের কেন্দ্রীয় নেতারা অতিথি হিসেবে এতে অংশ নেন।

জানতে চাইলে হাসপাতালে চিকিৎসাধীন আহত বাবর অভিযোগ করে বলেন, জেলা যুবলীগ সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক নোমান তার কর্মী সমর্থকদের উপর অতর্কিত হামলা চালায়। এ সময় তাকেসহ তার ৩০/৪০ জন সমর্থককে মারধর করা হয়। টিপু,তার বড় বিপ্লব ও তিনি সহ একাধিক মামলার পার্টনার। অথচ দলের জন্য ১৯ বছর কারাভোগ করেছেন জানিয়ে কান্নায় ভেঙ্গে পড়ে এ ঘটনার বিচার দাবী করেন।

এদিকে জেলা যুবলীগ সভাপতি সালাহ উদ্দিন টিপু অভিযোগ অস্বীকার করে বলেন, দলীয় সমর্থকদের ভেতরে বিএনপি জামায়াত ঢুকে বিশৃঙ্খলাতা দেখাতে গেলে আমরা সিনিয়ররা তা চিহ্নিত করতে গেলে তিনিসহ কয়েকজন আহত হয়েছেন। দলীয় কোন গ্রুপিং নেই বলেও দাবী করেন তিনি। লক্ষ্মীপুর সদর থানার ওসি তদন্ত শিপন বড়ুয়া পাল্টাপাল্টি হামলাও সংঘর্ষের কথা অস্বীকার করে জানান, বিপুল সংখ্যক লোকের সমাগমে কিছু বিশৃঙ্খলাতা (হাতাহাতি) হয়েছে। কোন সংগর্ষ হয়নি বলে জানান তিনি।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২৩ নভেম্বর টিপুকে সভাপতি ও আবদুল্লাহ আল নোমানকে সাধারণ সম্পাদক করে তিন বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়। এরপর দলীয় শৃংখলা ভঙ্গ,পদবানিজ্যে, ক্ষমতার অপব্যাবহার, পুলিশের উপর হামলা, সন্ত্রাস, চাঁদাবজি, জবরদখল সহ নানা বিতর্কের কারনে কেন্দ্রে কয়েকদফা কমিটি পাঠালেও পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়নি। টিপু-নোমান বিগত ৪ বছর পদ আকড়ে থাকায় কমিটি মেয়াদোত্তীর্ন হয় বলে অনেকেই ক্ষুব্ধ।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com