বৃহস্পতিবার | ১১ই আগস্ট, ২০২২ ইং | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | বর্ষাকাল | দুপুর ১:০৩ | রেজিঃ নং-

১৯ বছর পর সন্মেলনঃ লক্ষ্মীপুর সদর উপজেলা ও পৌর আঃলীগের কমিটি ঘোষনা, অথিতির তালিকায় তাহের বাদ

নিজস্ব প্রতিনিধি-তিন বছরের কমিটির মেয়াদ শেষে দীর্ঘ ১৯ বছর পর লক্ষ্মীপুর সদর উপজেলা ও পৌরসভা আঃলীগের সন্মেলন অনুষ্ঠিত হয়েছে। একদিকে নানা উদ্ব্যেগ, উৎকন্ঠা এবং অন্যদিকে দিনভর উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে বুধবার সন্ধ্যায় আয়োজিত সন্মেলনে মোঃ হুমায়ন কবির পাটোয়ারীকে সভাপতি ও সৈয়দ সাইফুল হাসান পলাশকে সাধারন সম্পাদক সদর উপজেলা আঃলীগের এবং সৈয়দ আহম্মদ পাটোয়ারীকে সভাপতি ও চলতি দায়িত্বের এ্যাডভোকেট জহির উদ্দিনকে সাধারন সম্পাদক করে পৌর আঃলীগের কমিটির ঘোষনা করেন। ঘোষিত কমিটিকে স্বতঃস্ফুর্ত ভাবে স্বাগত জানিয়েছে বিভিন্ন স্তরের মানুষ।

জেলা আঃলীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে আয়োজিত সন্মেলনের প্রধান অথিতি কেন্দ্রীয় আঃলীগের যুগ্ন-সাধারন সম্পাদক মাহবুবুল হক হানিফ আনুষ্ঠানিকভাবে এ কমিটির ঘোষনা করেন। এ সময় কন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল স্বপন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী। আরো উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি, সহ সভাপতি সফিকুল ইসলাম পিন্টু, কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এম এ মোমিন পাটোয়ারী সহ প্রমুখ নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

তবে এবারো পৌর আঃলীগের সভাপতি পদে সাবেক জেলা যুবলীগ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান সালাউদ্দিন টিপু প্রার্থী হওয়ায় দলের বিদ্রোহীর অভিযোগে তাকে পদায়ন না করা সহ ছেলের অপরাধে এক সময়ের দুর্দান্ত দাপুটি নেতা ও সাবেক জেলা আঃলীগের সাধারন সম্পাদক, পৌর মেয়র আবু তাহেরকে লুঘু শাস্তি এবং দলীয় কাঠামোতে বর্জন সহ অথিতির তালিকাই রাখা হয়নি বলে দলের উচ্ছ পর্যায় থেকে জানা গেছে। এতে রাজনৈতিক ভাবে তার ও পরিবারকে কোনঠাসা করায় অনুসার দের মাঝে চাপা ক্ষোভ, উত্তেজনা বিরাজ করছে। সন্মেলনকে ঘিরেও রয়েছিল নানা উৎকন্ঠা। এর আগে একই অভিযোগ ও ক্ষমতার অপব্যাবহার, নেতাকর্মীদের অসদাচরন-দমন পীড়ন, কমিটি বানিজ্য, ত্রাস, চাঁদাবাজি সহ নানা অভিযোগে সালাউদ্দিন টিপুকে বাদ দিতে জেলা যুবলীগের কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় যুবলীগ।

উল্লেখ্য ২০০৩ সালে লক্ষ্মীপুর পৌর ও সদর থানা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠানের পর দীর্ঘ ১৯ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হয় এ দিন। সম্মেলনে সদর থানায় সভাপতি পদে ৫ জন, সাধারণ সম্পাদক পদে ৯ জন। পৌরসভায় সভাপতি পদে ৭ জন, সাধারণ সম্পাদক পদে ৯ জন প্রার্থী হন।

Comments are closed.



সম্পাদক ও প্রকাশক:

মোঃ সহিদুল ইসলাম (সহিদ)

প্রধান কার্যালয়ঃ

বার্তা বিভাগঃ এস,এ পরিবহনের পিছনে
উত্তর তেমুহনী বাসষ্ট্যান্ড, সদর, লক্ষ্মীপুর।

সম্পাদকীয়ঃ বিআরডিবি ওয়ার্কশফ ভবন
বাগবাড়ী, সদর, লক্ষ্মীপুর।

ই-মেইলঃ newsdailyrob@gmail.com, মোবাইলঃ 01712256555, 01620759129

Copyright © 2016 All rights reserved www.rnb24.com

Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com