রামগড়ে ইমাম লাঞ্চিতের প্রতিবাদে স্মারক লিপি প্রদান

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ন, ০৫ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ৫:৫৮ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

খাগড়াছড়ি পার্বত্য জেলার রামগড়ে পাহাড়ঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের মসজিদের  খতিব ও ইমামকে লাঞ্চিত এবং দাঁড়ি নিয়ে কটাক্ষের প্রতিবাদে স্মারকলিপি প্রদান করেছে জেলা কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ।

রবিবার (৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রামগড় উপজেলা নির্বাহি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) সহকারি কমিশনার(ভূমি) উম্মে হাবিবা মজুমদার এর মাধ্যমে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিউটের মহাপরিচালক, মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, জেলা প্রশাসকের নিকট এ স্মারকলিপি দেয়া হয়।

অভিযোগ প্রকাশ কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এস এম ফয়সাল কেন্দ্রের প্রধান খতিব মওলানা এমদাদুর রহমান কে লাঞ্চিত এবং দাঁড়ি নিয়ে কটাক্ষ করেন।

ভুক্তভোগী মাওলানা এমদাদুর রহমান জানান, গত বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) কেন্দ্রে কর্মরত শ্রমিক মো:মুজিবুর রহমান স্ট্রোক করে মৃত্যু বরণ করেন। তিনি দীর্ঘ দিন কেন্দ্রে কর্মরত থাকায় সামাজিকভাবে তিনি পরিচিত। তাই মানবিক কারণে তার মৃত্যুর সংবাদ মসজিদের মাইকে প্রচার করা হয়। 

এতে ক্ষিপ্ত হয়ে কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এস এম ফয়সাল গাঁয়ে হাত তোলেন এবং দাড়ি নিয়ে কটাক্ষ করেন। আরো অকথ্য ভাষায় গালিগালাজ করেন।

খাগড়াছড়ি কওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এ বিষয়ে উর্ধ্বোতন কতৃপক্ষের নিকট স্মারকলিপি প্রদান করেছেন। স্মারকলিপিতে তারা এই ঘটনার তীব্র নিন্দা জানান এবং তদন্ত করে প্রধার বৈজ্ঞানিক কর্মকর্তার শাস্তি এবং অপসারন দাবি করেন। 

বাংলেদেশ কৃষি গবেষণা ইনস্টিউটের মহাপরিচালক ড.মো: নাজিরুল ইসলামের জানান, এ বিষয়ে তিনি অভিযোগ পেয়েছেন। তদন্ত কমিটি গঠনের মাধ্যমে দোষী সাব্যস্ত হলে ব্যাবস্থা নেয়া হবে বলেও তিনি জানান।