কাউখালীতে বড় ভাইয়ের দায়ের কোপে আইনজীবি নিহত

পার্বত্যাঞ্চল প্রতিনিধি
পার্বত্যাঞ্চল প্রতিনিধি পার্বত্যাঞ্চল প্রতিনিধি
প্রকাশিত: ১০:৫২ পূর্বাহ্ন, ১০ সেপ্টেম্বর ২০২১ | আপডেট: ৫:৫০ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

রাঙামাটির কাউখালীতে বড় ভাইয়ের এলোপাতারি দায়ের কোপে দীর্ঘ ১৭দিন চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাদিন অবস্থায় অ্যাডভোকেট ঝুন্টু দেব নাথ মৃত্যু বরণ করেছেন।

বৃহস্পতিবার( ৯ সেপ্টেম্বর) সকালে কাউখালী উপজেলার বেতবুনিয়া ইউনিয়নে ১নং ওয়ার্ডের মাস্টার ঘোনা গ্রামে মৃত রাজেন্দ্র দেব নাথের ছোট ছেলের চিকিৎসাধীন অবস্থায় এ মৃত্যুর ঘটনাটি ঘটেছে।

জানা যায়,টাকা-পয়সা নিয়ে দ্বন্দ্বে কথা কাটাকাটির এক পর্যায়ে বড় ভাইয়ের এলোপাথারি দায়ের কোপের আঘাতে গুরুত্বর আহত হন ছোট ভাই। আহত অবস্থাতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি কারানো হয়। দীর্ঘদিন চিকিৎসাধীন থাকার পর গতকাল সকালে তার মৃত্যু ঘটে। 

মামলার এজাহারে জানা যায়, মৃত রাজেন্দ্র দেব নাথের ৩ছেলের মধ্যে পরিবারের বড় ছেলে নেপাল দেব নাথ প্রবাসে থেকে জীবিকা নির্বাহ করেন। মেঝো ছেলে দিলিপ দেব নাথ, সবার ছোট ঝুন্টু দেব নাথ। ঝুন্টু পেশায় আইনজীবি।

পেশার কারণে অধিকাংশ সময়  চট্টগ্রাম শহরে বসবাস করেন। বড়ভাই নেপাল প্রবাস থেকে পরিবার ও বিভিন্ন কারণে টাকা পাঠাতেন ছোট ভাই অ্যাডভোকেট ঝন্টু দেব নাথের কাছে। ১৯আগস্ট প্রবাস থেকে দেশে আসেন নেপাল দেবনাথ। প্রবাস থেকে পাঠানো টাকা নিয়ে পরিবারের মধ্য কলহ তৈরী হয়। কলহের এক পর্যায়ে ২২আগস্ট বড় ভাইয়ের দায়ের কোপের আঘাতে গুরুত্বর আহত হয় ছোট ভাই ঝুন্টু দেব নাথ। মূমুর্ষ অবস্থা ঝুন্টুকে চট্টগ্রাম মেডিকলে কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। দীর্ঘ ১৮দিন মৃত্যু সাথে পাঞ্জালড়ে না ফেরার দেশে পারি জমান ঝুন্টু।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা( ওসি তদন্ত) মো. আব্দুল হালিম ঝুন্টু দেবনাথের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মারামরারি ঘটনায় ২৮আগস্ট ঝুন্টু দেব নাথের স্ত্রী ঝুন্টুর বড় ভাইদের অভিযুক্ত করে কাউখালী থানায় একটি মামলা দায়ের করে। ঝুন্টু মৃত্যু বরণ করায় প্রয়োজনীয় আইনি প্রক্রিয়া শেষে এটি হত্যা মামলা হিসেবে অন্তভূক্ত করা হবে।