হতদরিদ্র ক্লাবফুট শিশু পরিবারেরা পেল খাদ্য ও নগদ অর্থ সহায়তা

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ৮:৪৩ অপরাহ্ন, ১৯ ডিসেম্বর ২০২১ | আপডেট: ৫:৩৫ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

রংপুর বিভাগে ক্লাবফুট (মুগুর পা) আক্রান্ত হতদরিদ্র শিশুদের পরিবারের মাঝে খাদ্য ও আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল অডিটোরিয়ামে বেসরকারি উন্নয়ন সংস্থা মিরাকল ফিট'র অর্থায়নে দি গ্লেনকো ফাউন্ডেশনের সহায়তায় ওয়াক ফর লাইফ প্রকল্পের আওতায় এ সহায়তা প্রদান করা হয়েছে।

এতে খাদ্য সামগ্রী ও নগদ অর্থ বিতরণ করেন- প্রাইম মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক্স এন্ড ট্রমাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শরীফুল হক শরীফ।

 এসময় দি গ্লেনকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফের ফিজিওথেরাপিস্ট নজরুল ইসলাম নাঈম, দি গে¬নকো ফাউন্ডেশন ও ওয়াক ফর লাইফ'র কাউন্সিলর হাবিবুর রহমান রনি উপস্থিত ছিলেন।

দরিদ্র ক্লাবফুট আক্রান্ত ১৮ শিশুর পরিবারকে চাল, ডাল, চিড়া, লবন, তেল, আটা, পিয়াজ, সাবান, চিনি, আলুসহ বিভিন্ন সামগ্রী ও নগদ অর্থ সহায়তা দেওয়া হয়।

অনুষ্ঠান শেষে আলাপকালে ফিজিওথেরাপিস্ট নজরুল ইসলাম নাঈম জানান- সপ্তাহের প্রতি রবি ও বুধবার রংপুরে হতদরিদ্র ক্লাবফুট রোগীদের জন্য বিনামূল্যে এ চিকিৎসা দেওয়া হয়। মুগুর পা বিশিষ্ট শিশুদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি হতদরিদ্র পরিবারকে খাদ্য ও অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। 

নাঈম আরও জানান, ২০০৯ সালে যশোর থেকে এই ক্লাব ফুট কার্যক্রমের শুরু আর রংপুরে ২০১১ সালে মেডিকেল কলেজ হাসপাতালে এ সেবা কার্যক্রম চালু হয়। এরপর স্থান পরিবর্তন করে ২০১৫ সাল থেকে প্রাইম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এটি পরিচালনা করা হচ্ছে।