পুঠিয়ার দুই ইউপিতে জমে উঠেছে নির্বাচনী প্রচারণা; পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে এলাকা

মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো:
মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো: মোহাম্মদ আলী, রাজশাহী ব্যুরো:
প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ন, ২১ ডিসেম্বর ২০২১ | আপডেট: ৫:৫০ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

৫ম ধাপে রাজশাহীর পুঠিয়ায় আগামী ৫ জানুয়ারীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে উপজেলার ২ টি ইউনিয়নের প্রার্থীদের শুরু হয়েছে দৌড়ঝাঁপ। প্রতীক বরাদ্ধ পাবার পরে প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে।

চায়ের দোকান থেকে শুরু করে পাড়া মহল্লার অলিগলিতে চলছে প্রার্থী, ভোটার ও কর্মীসমর্থকদের আনাগোনা। নানাবিধ কৌশল অবলম্বন করে প্রার্থীদের জন্য ভোটারদের কাছে ভোট কামনা করছেন প্রার্থী ও কর্মীসমর্থকরা। প্রার্থীদের পদচারণায় মুখরিত এলাকার অলিগলি থেকে পাড়া মহল্লা। চারিদিকে ছেয়ে গেছে পোস্টার, ব্যানার ও ফেস্টুনে। শুধু তাই নয়, অনবরত চলছে প্রার্থীদের প্রতীকের প্রচারণা মাইকিং ।

সরেজমিনে উপজেলার বিভিন্ন এলাকা ঘুরে জানা যায়, প্রতীক বরাদ্ধ হবার পরে দলীয় প্রতীকপ্রাপ্ত চেয়ারম্যান পদপ্রার্থী ও স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থীরা নিজেদের প্রতীকে ভোটারদের কাছে ভোট চেয়ে চলেছেন। পিছিয়ে নেই মেম্বার ও সংরক্ষিত মহিলা আসনের সদস্য প্রার্থীদের পদচারণা। কর্মী সমর্থকদের বহর নিয়ে প্রার্থীরা ঘুরছেন ভোটারদের দ্বারে দ্বারে। বিভিন্ন মোড়ের চায়ের দোকান থেকে শুরু করে গ্রাম মহল্লার দোকানগুলোতেও জমে উঠেছে নির্বাচনী আমেজ।

পোস্টারে ছেয়ে গেছে এলাকার মোড় ও প্রধান প্রধান সড়কগুলো। কোন প্রার্থী নির্বাচিত হবেন এই নিয়ে আলোচনা সমালোচনার ঝড় বইছে সাধারণ ভোটারদের মাঝে। উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন জানান, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এই উপজেলার ২ টি ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৬ জন, সংরক্ষিত মহিলা আসনে প্রার্থীর সংখ্যা ২৯ জন ও সাধারণ সদস্য পদপ্রার্থী সংখ্যা ১০৮ জন। যার মধ্যে ১নং বানেশ্বর ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৩ জন, সংরক্ষিত মহিলা আসনে প্রার্থীর সংখ্যা ১৮ জন ও সাধারণ সদস্য পদপ্রার্থী ৬৭ জন।

২নং বেলপুকুরিয়া ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থীর সংখ্যা ৩ জন, সংরক্ষিত মহিলা আসনে প্রার্থীর সংখ্যা ১১জন ও সাধারণ সদস্য পদপ্রার্থী ৪১ জন। সবমিলিয়ে নির্বাচনী শৃঙ্খলা বজায় রেখে প্রার্থীদের প্রচার প্রচারণা করার পরামর্শ প্রদান করা হচ্ছে বলে জানান উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন।