ঘোড়াঘাটে হীরা ও মুক্তার দাম হাঁকা হচ্ছে ১৪ লাখ এবং ১৩ লাখ

মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি মনোয়ার বাবু (ঘোড়াঘাট) দিনাজপুর প্রতিনিধি
প্রকাশিত: ১২:৩১ অপরাহ্ন, ০৫ জুলাই ২০২১ | আপডেট: ১২:৩১ অপরাহ্ন, ০৫ জুলাই ২০২১

কোরবানি উপলক্ষে বিক্রির জন্য ৩২ মণ ও ২৭ মন ওজনের দুইটি সাদা এবং লাল ষাঁড় প্রস্তুত করেছেন মহীর উদ্দিন মহীর। শখ করে সাদাটির নাম রেখেছেন হীরা এবং লাল টির নাম রেখেছেন মুক্তা। হীরা এবং মুক্তা সুঠাম ও আকর্ষণীয় হওয়ায় হীরার দাম ১৪ লক্ষ এবং মুক্তার দাম ১৩ লক্ষ টাকা দাম হাঁকিয়েছেন তিনি।

খামারি মহীরের বাড়ি দিনাজপুর জেলার ঘোড়াঘাট পৌরসভার ২ নং ওয়ার্ডের ইসলামপুরে।সেখানে তিনি নিজ বাড়িতে লালনপালন করেছেন এই বৃহৎ আকারের ষাঁড় দুটি।অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান ও শাহীওয়াল জাতের ষাঁড় দুইটি দেখতে প্রতিদিন আশপাশের মানুষ তাঁর বাড়িতে ভিড় করছে।

খামারি মহীর বলেন, ষাঁড় দুটি সাদা এবং লাল রং এর। আদর করেই এদের নাম রাখা হয়েছে হীরা ও মুক্তা।দুইটিই খুবই শান্ত প্রকৃতির।খামারি মহীর আরও বলেন ষাঁড়টিকে সম্পূর্ণ দেশীয় খাবার খাওয়ানো হয়েছে। ক্ষতিকর কোনো ওষুধ কিংবা বিকল্প খাবার ছাড়াই একটির ওজন দাঁড়িয়েছে ৩২ মণে এবং অপরটির ২৭ মনে এবং তার প্রত্যাশা অনুযায়ী ষাঁড় গরু দুটির দাম পাবে বলে আশা প্রকাশ করেন। চার বছর ধরে লালনপালন করে এবারের ঈদে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে বলে তিনি জানান।

মহীরের ভাষ্য,হীরা এবং মুক্তার পেছনে প্রতিদিন প্রায় ২ হাজার টাকা খরচ হচ্ছে। নিজের সন্তানের মতো চার বছর ধরে লালন-পালন করে আজকের এই হীরা ও মুক্তা।এসময় তিনি হীরা এবং মুক্তাকে যদি কেউ ক্রয় করতে চান তবে তার ব্যক্তিগত ০১৭৮০-৭৬৯০২৪ নাম্বারে যোগাযোগ করতে বলেন।