শোকাহত আগষ্টের প্রথম প্রহরে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের মোমবাতি প্রজ্বলিত

এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম  প্রতিনিধি
এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি এ আর রাকিবুল হাসান,কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: ৭:৩৫ অপরাহ্ন, ০১ অগাস্ট ২০২১ | আপডেট: ৫:৩৪ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

কুড়িগ্রামে শোকাহত  আগস্টের প্রথম প্রহরে প্রদীপ জ্বালিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। 

শনিবার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের উদ্যোগে সরকারি কলেজ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে মোমবাতি প্রজ্জ্বলন করে এ শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, যুগ্ম সম্পাদক  আশিকুর রহমান, সাবেক সহ- সভাপতি ফিরোজ শাহী, সাবেক স্কুল ও ছাত্র বিষয়ক সম্পাদক আতিকুর রহমান রাব্বি, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মিনহাজুল ইসলাম সজীব, সাবেক সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান হৃদয়সহ ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এসময় জেলা ছাত্রলীগের সভাপতি রাজু আহমেদ বলেন, আগস্ট মাস ইতিহাসের নৃশংস, নিষ্ঠুর ও বর্বরোচিত হত্যাযজ্ঞের এক ভয়ঙ্কর কলঙ্কময় দিন।বাংলাদেশ ও বাঙালির জন্য গভীর মর্মস্পর্শী শোকের দিন। কষ্ট ও বেদনার দিন। এই শোককে শক্তিতে রূপান্তরিত করে জেলা ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সোনার বাংলা গঠনে সহযোগিতায় সর্বদা সচেষ্ট থাকবে। 

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন জানান, পচাত্তর এর ১৫ আগস্ট কাল রাত্রিতে ঘাতকের দল জাতির পিতাকে স্বপরিবারে হত্যার মাধ্যমে মহান স্বাধীনতার চেতনাকে মুছে ফেলতে চেয়েছিল। স্বাধীনতার নেতৃত্বদানকারী প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু হাজারও ষড়যন্ত্র করে বঙ্গবন্ধুকে মুছে ফেলা সম্ভব হয় নাই, কোনদিন হবেও না।