রংপুরে কারমাইকেল কলেজের ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে।

আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি আপেল মাহমুদ, রংপুর জেলা প্রতিনিধি
প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ন, ১৩ নভেম্বর ২০২১ | আপডেট: ৫:৫৮ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

হৃদয়ের টানে ফিরে আসি বার বার শ্লোগানে রংপুরে উত্তরবঙ্গেরর অক্সফোর্ড খ্যাত বিদ্যাপিঠ কারমাইকেল কলেজের ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। শুক্রবার (১২ নভেম্বর) সকাল থেকে দিনব্যাপী ১০৫ বছর পূর্তি উদযাপন উপলক্ষে কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির উদ্যোগে উক্ত প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়। 

অনুষ্ঠানে সকাল ৯টা থেকে ক্যাম্পাসে প্রাক্তন ছাত্র সমিতির নের্তৃবৃন্দ ও অতিথিবৃন্দের উপস্থিতিতে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, স্মৃতিচারণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। পরে অনুষ্ঠানে অতিরিক্ত সচিব ও প্রাক্তন ছাত্র সমিতির সভাপতি জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি।

বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি (হাইকোর্ট বিভাগ এম এনায়েতুর রহিম, বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা এমপি , রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, কারমাইকেল কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. মো. আমজাদ হোসেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিসহ বক্তব্য রাখেন- কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির সাধারণ সম্পদক রশিদুস সুলতান মানিক, কেন্দ্রীয় কোষাধ্যক্ষ এডভোকেট জিয়াউর রহমান, আবুল কাশেম প্রমূখ ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিল প্রাক্তন ছাত্রছাত্রীর সৃতি চারণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান । পরে কারমাইকেল কলেজ প্রাক্তন ছাত্র সমিতির পক্ষ থেকে ছাত্র-ছাত্রীদের জন্য একটি এ্যাম্বুলেন্স উপহার হিসেবে প্রদান করা হয়।