পলাশবাড়ীতে ধর্ষণ মামলার আসামীকে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসাবে ১ নাম্বারে রাখার প্রতিবাদে সংবাদ সম্মেলন

আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি আল কাদরি কিবরিয়া সবুজ, (গাইবান্ধা) প্রতিনিধি
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ন, ১৪ নভেম্বর ২০২১ | আপডেট: ৫:৫৮ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪
ধর্ষণ মামলার আসামী'কে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসাবে কেন্দ্রে প্রেরিত তালিকায় ১ নাম্বারে রেখে তালিকা প্রেরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১৪ নভেম্বর রবিবার সকালে নিজ বাসভবনে এ সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন বরিশাল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান সরকার।

তিনি এসময় লিখিত বক্তব্যে জানান, আপনারা অবগত আছেন যে, আমি আলহাজ্ব আব্দুল মান্নান সরকার গত ১৯৭৬ সাল হতে বাংলাদেশ আওয়ামীলীগ পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়ন শাখার পর পর নির্বাচিত সভাপতি ও বরিশাল ইউপি চেয়ারম্যান হিসাবে সুনামের সহিত নিজ দায়িত্ব পালন করে আসিতেছি। আপনারা আরও জানেন যে, গত ১২ নভেম্বর শুক্রবার বরিশাল ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় অনৈতিক ভাবে দলীয় শৃংখলা ও নিয়ম বর্হিভূত ভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম প্রথমে না দিয়ে পলাশবাড়ী থানার ধর্ষণ মামলা যাহার মামলা নং ৯/২৬০ তারিখ ০৬-১০-২০২১ ইং এ মামলায় মূল আসামী হিসাবে জেল হাজত বাসকারী ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি রফিকুল ইসলামের নাম তালিকার ১ নাম্বারে রেখে কেন্দ্রে উক্ত তালিকা প্রেরণের বিষয়টি জানাজানি হলে অত্র ইউনিয়ন, উপজেলা ও জেলা জুড়ে ব্যাপক আলোচনা সমালোচনার সৃষ্টি হয়। এতে করে ইউনিয়ন আওয়ামী লীগের ব্যাপক ভাবে সুনাম ক্ষুন্ন হচ্ছে। এ বিষয়টি আমার সহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের দৃর্ষ্টি গোচর হওয়ায় আগামী নির্বাচন কে সামনে রেখে বরিশাল ইউনিয়ন আওয়ামী লীগের সুনাম ধরে রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন হওয়ায় উপজেলা, জেলা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবী জানাচ্ছি।

সংবাদ সম্মেলনের এসময় প্রেসক্লাব পলাশবাড়ীর সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, রিপোর্টাস ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলামসহ স্থানীয় গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।