অজানা আতঙ্ক ও গ্রেপ্তার নির্যাতন শুরু করেছে সরকার: রিজভী

নিজস্ব প্রতিবেদক-
নিজস্ব প্রতিবেদক- নিজস্ব প্রতিবেদক-
প্রকাশিত: ৬:৫৯ অপরাহ্ন, ২৮ ফেব্রুয়ারী ২০২৪ | আপডেট: ৩:৪৮ পূর্বাহ্ন, ১৯ মে ২০২৪

অজানা আতঙ্কে ডামি সরকার আবারও গ্রেপ্তার নির্যাতন শুরু করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, এই আওয়ামী দখলদার সরকার একটি ডামি নির্বাচন করার জন্য বিএনপি ও তার অঙ্গ সংগঠনের গুরুত্বপূর্ণ নেতাকর্মীদেরকে আটক করে রেখেছে। তারা আন্দোলনের ভয়ে নেতাকর্মীদেরকে আটক করেছে। এখন আবার নতুন করে গ্রেপ্তার শুরু করেছে, নির্যাতন শুরু করেছে।
‘১১-১৭ মার্চ পর্যন্ত জাটকা সংরক্ষণ সপ্তাহ উদযাপিত হবে’

বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন। এর আগে সদ্য কারামুক্ত কৃষকদলের যুগ্ম-সম্পাদক কৃষিবিদ মেহেদী হাসান পলাশসহ কারামুক্ত নেতাকর্মীরা রিজভীর সঙ্গে দেখা করেন।

রিজভী বলেন, শেখ হাসিনার কারাগার ছিল বিষাক্ত গ্যাস চেম্বারের মত। সেখানে একটা মানুষের বেঁচে থাকার ন্যূনতম যে অধিকার সেটা শেখ হাসিনা দেয় নাই। এই তীব্র শীতের মধ্যেও তাদেরকে একটা করে কম্বল দেয়া হয়নি। বালু মেশানো ভাত খেতে দিয়েছে। জেলের মধ্যে নিয়েও বিএনপি নেতাকর্মীদেরকে এভাবে নিপীড়ন নির্যাতন করা হয়েছে।

তিনি অভিযোগ করে বলেন, নেতাকর্মীদেরকে কারা সেলে ২৪ ঘণ্টা বন্দি করে লকআপে রেখে নির্যাতন করা হয়েছে। কৃষকদলের পলাশ কিছুদিন আগে বের হয়েছে তার ওপর ভীষণভাবে নিপীড়ন নির্যাতন করা হয়েছে। জেলের মধ্যে তারা নির্যাতন করেছে এই কারণে যে যারা বাহিরে আছে তারা যেন ভয় পায় কিন্তু এক ভাই নির্যাতনের শিকার হলে অন্য ভাইয়ের ভিতরে যে ক্ষোভ সৃষ্টি হয় প্রতিরোধ করার চেষ্টা করে। এটা সরকার বুঝতে পারেনি।

এসময় বিএনপির সহ-দপ্তর সম্পাদক মোহাম্মদ মুনির হোসেন, মৎসজীবি দলের সদস্য সচিব আব্দুর রহিম, যুবদলের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মেহবুব মাসুম শান্ত, পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ আলম পাটোয়ারী, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাংগঠনিক মাসুদ রানা, যুগ্ম-সম্পাদক রাজু আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।