কমলনগরে আগুনে পুড়ে ৮ দোকান ছাই, দুই কোটি টাকার ক্ষতি

কমলনগর সংবাদদাতা-
কমলনগর সংবাদদাতা- কমলনগর সংবাদদাতা-
প্রকাশিত: ১২:২৪ পূর্বাহ্ন, ১৭ মার্চ ২০২৪ | আপডেট: ১:৫৬ পূর্বাহ্ন, ১৭ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরের কমলনগরে অগ্নিকাণ্ডে আটটি দোকান পুড়ে গেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের এ ঘটনায় প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

শনিবার সকালে উপজেলার চরমার্টিন ইউনিয়নের বলিরপোল বাজারে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।
ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা জানান, আগুনে মুদি দোকান করিম স্টোর, আলাউদ্দিনের ফার্মেসি, খুরশিদের ফার্মেসি, আনোয়ার বস্ত্র বিতান, আবদুর রহমানের টেইলার্স দোকান, সুমনের টেলিকম ও আব্বাছের ফলের দোকান পুড়ে গেছে। এতে তাদের প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন।

স্থানীয় পল্লী চিকিৎসক রুবেল হোসেন জানান, ওই বাজারের একটি কাপড়ের দোকানে বিকট দুইট শব্দ শুনতে পান তিনি। পরে দেখেন ওই দোকানে আগুন। এসময় স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালায়।

স্থানীয় চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ আলী বলেন, আগুনে বাজারের ৮টি দোকান পুড়ে গেছে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করে সহযোগিতার আশ^াস দেন এই জনপ্রতিনিধি।

কমলনগর ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুল মজিদ জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে পারলেও এর আগেই আটটি দোকান পুড়ে গেছে। তবে ক্ষয়-ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করা হচ্ছে বলে জানান তিনি।