নাসিরসগরে একসঙ্গে মা ও মেয়ের এসএসসি পাসে প্রসংশায় ভাসছেন

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা-
ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা- ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা-
প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ন, ১৩ মে ২০২৪ | আপডেট: ৮:১৬ পূর্বাহ্ন, ২৩ জুন ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার চাতলপাড় ইউনিয়ন পরিষদের ১, ২, ৩ ওয়ার্ডের সংরক্ষিত সদস্য নুরুন্নাহার বেগম ৪৪ বছর বয়সে এসএসসি পাস করেছেন। এ খবর জেনে খোঁজ নিতে ফোন করতেই বেশ খুশি নিয়ে তিনি বললেন, তার মেয়ে নাসরিন আক্তারও পাস করেছে। মা ও মেয়ের একসঙ্গে পাস করার ঘটনা এলাকায় আলোচনা হচ্ছে। সবাই ইউনিয়ন পরিষদ মেম্বার নুরুন্নাহার বেগমের প্রশংসা করছেন। নুরুন্নাহারের পরিবার সবাই খুশি।

নুরুন্নাহার বেগম জানান, তিনি আরও পড়তে চান। অনেক বিপত্তি পেরিয়ে তার এই এগিয়ে চলা। নিজের দুই সন্তানকেও পড়ালেখা শিখিয়ে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলতে চান। পড়াশুনার বয়স নেই বলে মনে করেন তিনি।

মা নুরুন্নাহার বেগম ও মেয়ে নাসরিন আক্তার নাসিরনগর উপজেলার চাতলপাড়া ওয়াজ উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। মা কারিগরি বিভাগ থেকে ও মেয়ে স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেন। নুরুন্নাহার বেগম জিপিএ ৪ দশমিক ৫৪ ও মেয়ে নাসরিন জিপিএ ২ দশমিক ৬৭ পেয়েছেন।

নুরুন্নাহার বলেন, ‘অষ্টম শ্রেণিতে পড়ার সময় আমার বিয়ে হয়। শ্বশুর বাড়ির লোকজন ছিলেন রক্ষণশীল। এ অবস্থায় পড়াশুনা চালিয়ে যেতে পারিনি। এক পর্যায়ে ইউপি মেম্বার নির্বাচিত হই। এ নিয়ে দুই বার মেম্বার হয়েছি। পরিবারের অনুমতি নিয়ে আবারও পড়াশুনা শুরু করি।’ লেখাপড়ার বিকল্প নেই বলে মনে করেন তিনি।