লক্ষ্মীপুরে স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে

নিজস্ব সংবাদদাতা-
নিজস্ব সংবাদদাতা- নিজস্ব সংবাদদাতা-
প্রকাশিত: ৫:৫১ অপরাহ্ন, ২৬ মার্চ ২০২৪ | আপডেট: ১:২৩ পূর্বাহ্ন, ১৭ এপ্রিল ২০২৪

যথাযোগ্য মর্যাদায়  লক্ষ্মীপুরে মহান স্বাধীনতা দিবস উদযাপিত হয়েছে। মঙ্গলবার দিনের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে লক্ষ্মীপুর জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গনে ৩১ বার তোপধ্বনি মাধ্যমে দিবসের সূচনা শুরু হয়।

এরপর মাদামস্থ মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুস্পার্ঘ্য অর্পন করেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান, লক্ষ্মীপুর পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ, লক়স্মীপুর জেলা আওয়ামীলীগের সভাপতি এ লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য মিয়া গোলাম ফারুক পিংকু, লক্ষ্মীপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন, লক্ষ্মীপুর জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো: শাহজাহান, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রেজাই রাফিন সরকার, লক্ষ্মীপুর পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, লক্ষ্মীপুর জেলা মুুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা প্রশাসন, জেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। পরবর্তীতে লক্ষ্মীপুর পৌর শহরের বাগবাড়ীস্থ গণকবরে শহীদদের রূহের মাগফেরাত কামনা করা হয় এবং বিশেষ মোনাজাত ও দোয়ার আয়োজন করা হয়।

এদিকে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে সকাল ৮টায় লক্ষ্মীপুর জেলা ষ্টেডিয়াম মাঠে লক্ষ্মীপুর জেলা প্রশাসক কর্তৃক আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন শেষে বিভিন্ন সংগঠনের উদ্যোগে সিমিত পরিসরে কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং দেশের উন্নয়ন বিষয়ে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণসহ দিনভর লক্ষ্মীপুর জেলার বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানান অনুষ্ঠানের মাধ্যমে দিবসটি উদযাপন করে।