লক্ষ্মীপুরে পরিকল্পিত মোবাইল দোকানের অর্ধকোটি টাকার মালামাল লুট, আটক-৬

ষ্টাফ রিপোর্টার-
ষ্টাফ রিপোর্টার- ষ্টাফ রিপোর্টার-
প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ন, ৩০ মার্চ ২০২৪ | আপডেট: ১:৪৭ পূর্বাহ্ন, ১৭ এপ্রিল ২০২৪

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ বাজারে মোল্লা টেলিকম নামের একটি মোবাইল দোকানের শার্টারের তালা ভেঙ্গে বিভিন্ন ব্র্যান্ডের প্রায় অর্ধকোটি টাকা মূল্যের ৩৫২টি মোবাইলফোন লুটে নিয়েছে দুর্বৃত্তরা। এসময় নগদ ২ লাখ টাকাও লুটে নেয় তারা। শুক্রবার ভোররাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ বাজারের নিউমার্কেটে মোল্লা টেলিকমের এ ঘটনা ঘটে বলে মালিক রায়হান উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন।  

তবে বারবার এ সব ঘটনায় বাজারে ব্যাবসায়ীরা চরমভাবে ক্ষুব্দ।   স্থানীয়দের ধারনা একটি চক্র বাজার কমিটি অভ্যন্তরীন দন্ধকে কাজে লাগিয়ে পরিকল্পিতভাবে এসব ঘটনা হরহামেশাই ঘটিয়ে পার পেয়ে যাচ্ছে।   তবে এঘটনায় চন্দ্রগঞ্জ থানা পুলিশ সন্দেহভাজন ৬ জনকে আটক করেছে বলে জানা যায়।

নিউমার্কেটের কয়েকজন ব্যবসায়ী জানান, রায়হানের দোকানে বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল বিক্রি করা হয়। ওই দোকানে রেডমি, রিয়েলমি, বিভো, অপ্পো, শাওমি, অনর, ইনফিনিক্স ও সিম্ফনিসহ বিভিন্ন ব্র্যান্ডের মোবাইল ছিল। ধারণা করা হচ্ছে, পূর্ব পরিকল্পিতভাবে চোর এ টেলিকম দোকানে চুরি করে। বাজারের পাশে পুলিশ ফাঁড়ি, চন্দ্রগঞ্জ থানা  ও বাজারের এত নিরাপত্তা প্রহরী থাকা সত্ত্বেও চুরির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেন তারা। তারা আরো বলেন, সিসি ক্যামেরার ফুটেজ দেখেও চোর শনাক্ত করা সম্ভব হয়নি গেলো ২৪ ঘন্টায়। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, একজন মাথায় ক্যাপ পরা। অন্যজন ছিলেন খালি মাথায়। তারা দুজনই তরুণ বয়সের।

ভুক্তভোগী রায়হান উদ্দিন বলেন, বৃহস্পতিবার (২৮মার্চ) গভীর রাতে দোকান বন্ধ করে বাড়ি চলে যান তিনি। শুক্রবার সকালে এসে দেখেন দোকানের তালা ভাঙা। ভেতরে ঢুকে দেখেন মোবাইল ফোনগুলো নেই, ক্যাশে নেই নগদ দুই লাখ টাকাও। চন্দ্রগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির দায়িত্বশীল কারো কাছ থেকে কোন বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

চন্দ্রগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মফিজুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এঘটনার সাথে জড়িতদের গ্রেপ্তারে পুলিশী তৎপরতা অব্যাহত রয়েছে, তবে সন্দেহভাজন ৬ জনকে আটক এবং তাদের জিজ্ঞাসাবাদ চলছে বলে জানান তিনি।