লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচন থেকে সরে দাঁড়ালেন কাশেম চৌধুরী

নিজস্ব প্রতিনিধি-
নিজস্ব প্রতিনিধি- নিজস্ব প্রতিনিধি-
প্রকাশিত: ৯:১১ পূর্বাহ্ন, ২৩ মে ২০২৪ | আপডেট: ৯:১১ পূর্বাহ্ন, ২৩ মে ২০২৪

নানা নাটকীয়তা শেষে  অবশেষে নির্বাচনের ছয় দিন আগেই সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী আবুল কাশেম চৌধুরী।  লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদের নির্বাচনের  প্রতিদ্বন্দ্বিতা থেকে তিনি সরে দাঁড়ালেন বলে জানান আবুল কাশেম চৌধুরী। প্রতিদ্বন্দ্বী ও প্রতিপক্ষ কাপ পিরিচে প্রতীকের প্রার্থী সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুর প্রতি সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। তবে তিনি নিজেকে এ নির্বাচনে শক্ত প্রার্থী ছিলেন বলে দাবী করেন।

বুধবার (২২ মে) বিকালে আবুল কাশেম চৌধুরীর সদর উপজেলার মনোহরপুর গ্রামের বাড়িতে দুই প্রার্থীর অনুসারী ও নেতাকর্মীদের নিয়ে এক সমঝোতা বৈঠক শেষে আবুল কাশেম শক্ত প্রতিদ্বন্ধি টিপুকে সমর্থনের কথা জানান। 

তবে এতে আবুল কাশেম চৌধুরী দলের বৃহত্তর ঐক্যের স্বার্থে এবং নিজের অসুস্থতাজনিত কারণে টিপুকে সমর্থন কথা জানালেও ভবিষ্যত রাজনীতিতে কাশেমের অধ্যায় থুবড়ে পড়া সহ অনেকটাই বিপর্যয়ের মুখে পড়বে বলে মন্তব্য করেন অনেকেই। 

অবশ্য সমঝোতা বৈঠকে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হুমায়ূন কবির পাটওয়ারী, কাশেমের জামাতা ও সাবেক জেলা পরিষদের সদস্য আঃলীগ নেতা বেলায়েত হোসেন, তার ছেলে উত্তর জয়পুর ইউনিয়নের চেয়ারম্যান মিজানুর রহমান, চন্দ্রগঞ্জ থানা আঃলীগের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রুবেল, সহ বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

কাশেম চৌধুরী উপজেলার চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি। আনারস প্রতীক নিয়ে তিনি চেয়ারম্যান পদে প্রার্থী ছিলেন। এর আগে অর্থাৎ গতবারেই দলীয় মনোনয়নে নৌকা প্রতিক নিয়ে কাশেম চৌধুরী প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপুর কাছে বিপুল ভোটে পরাজিত হন তিনি।

এ ছাড়া বিগত ইউনিয়ন ও সংসদ নির্বাচনে বিদ্রোহীদের সমর্থন জোগানোর অপরাধ সহ দলীয় বিরোধ, গ্রপিং, লবিংকে কেন্দ্র করে ইতিমধ্যে বেশ কিছু নেতাকর্মীদের বহিস্কার ও কমিটি বিলুপ্ত করে কাশেম চৌধুরী আলোচনা-সমালোচনার জন্ম দিয়ে বেশ বিতর্কের সৃষ্টি করেন। তার অনুসারীরাই অনেকই তার উপর চরম ক্ষুব্ধ ছিলো।  কিন্তু এবার আবার নির্বাচনী মাঠ ছেড়ে দেওয়ায় কাসেম চৌধুরীকে অনুগামীরা যেমন ক্ষুব্ধ, তেমনি তাকে ঘিরে সমালোচনায় সরব তারা। 

এ উপজেলায় বর্তমান চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান পদে পাঁচ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিন জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৯ মে ভোটগ্রহণ করা হবে। আঞ্চলিকতার স্বার্থে পূর্বাঞ্চলে টিপুর শক্ত প্রতিদ্বন্ধি হিসাবে ঘোড়া প্রতিক নিয়ে সাবেক যুবলীগ নেতা, আইনজীবি সমিতির সাধারন সম্পাদক ও বর্তমানে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এ্যাড. রহমত উল্ল্যাহ বিপ্লব চেয়ারম্যান পদের প্রার্থী হিসোবে মাঠে রয়েছেন।