বেগম জিয়া প্রতিহিংসার শিকার হয়ে বন্দি, চালানো হচ্ছে বন্য বিচারের জুলুম : মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক-
নিজস্ব প্রতিবেদক- নিজস্ব প্রতিবেদক-
প্রকাশিত: ১০:৩৫ অপরাহ্ন, ০৭ মার্চ ২০২৪ | আপডেট: ১:২৭ অপরাহ্ন, ১৯ মে ২০২৪

দেশের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রতিহিংসার শিকার হয়ে বন্দি হয়ে আছেন। নারী হলেও তার ওপর চালানো হচ্ছে বন্য বিচারের জুলুম। এই নৈরাজ্যকর পরিস্থিতির অবসান ঘটাতে হবে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, “বর্তমান দুঃসময়ে নারী ও শিশু নির্যাতনের শিকার হচ্ছে জগন্য মাত্রায়। এবারের আন্তর্জাতিক নারী দিবসের মূল থিম ‘অন্তর্ভুক্তি অনুপ্রাণিত করুন’-এর সফলতা কামনা করছি।”

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৭ মার্চ) এক বিবৃতিতে এসব কথা বলেন মির্জা ফখরুল। বিবৃতিতে নারী দিবসে বাংলাদেশসহ বিশ্বের সব নারীর সুখী সমৃদ্ধশালী ও সম্মানজনক জীবন কামনা করে প্রাণঢালা অভিনন্দন জানিয়েছেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ‘আন্তর্জাতিক নারী দিবসের গুরুত্ব অনস্বীকার্য। দিবসটি পালন করার মূল উদ্দেশ্য হলো- বৈষম্য কমানো ও তাদের সম্মান জানানো। অর্ধেকেরও বেশি নারী অধ্যুষিত বাংলাদেশের নারীরা সব সময়ই থেকেছে অবহেলিত। সমাজে তারা যেন কখনও বৈষম্যের শিকার না হয় সেদিকে লক্ষ রাখা উচিত।’

তিনি বলেন, ‘আমাদের দেশের নারীদের কল্যাণে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের প্রশংসনীয় উদ্যোগে নারীরা আজ বিভিন্ন ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে সক্ষম হয়েছে। বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ক্ষমতায় থাকাকালীন নারীদের সমতায়নে ব্যাপক কর্মসূচি গ্রহণ এবং তা বাস্তবায়নে যথাযথ উদ্যোগ গ্রহণের কারণেই বাংলাদেশে পিছিয়ে থাকা নারীরা নিজেদের আর্থিকভাবে স্বাবলম্বী করতে অনেকটাই সক্ষম হয়েছে। এই ধারাবাহিকতা বজায় থাকলে নারীরা দেশের আর্থসামাজিক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে বলে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি।’

তিনি আন্তর্জাতিক নারী দিবসের এই শুভক্ষণে নারী সমাজের প্রতি গুরুত্বারোপসহ তাদের সার্বিক উন্নয়নে সকলকে আন্তরিকভাবে কাজ করার জন্য উদাত্ত আহ্বান জানান।